আজ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ ইং

বেকারত্ব নিরসন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ফকিরহাটে দিনব্যাপী প্রশিক্ষন

খ.ম. নাজাকাত হোসেন সবুজ
বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

বাগেরহাট জেলার, ফকিরহাট উপজেলা কৃষি ও সেচ কমিটির আয়োজনে বেকারত্ব নিরসন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সমন্বিত ফলবাগান স্থাপনের মাধ্যমে কৃষি বানিজ্যিকিকরণ ও উদ্যোক্তা তৈরী বিষয়ক প্রশিক্ষন বুধবার সকাল ১১টায় কৃষি অফিসের ট্রেনিং সেন্টার মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ তানভীর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ।

তিনি তাঁর বক্তৃতায় বলেন, আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করলেও নিরাপদ খাদ্য উৎপাদন ও বাজারজাত করনে আমরা অনেকটা পিছিয়ে রয়েছি, তাই স্বল্প জায়গায় কি ভাবে স্বাস্থ্যসম্মত উপায়ে বেশি ফসল ফলাতে পারবো সেই চেষ্টা চালিয়ে যেতে হবে। তিনি বলেন অর্গানিক পদ্ধতিতে ফল চাষ করে আপনারা নিজে স্বাবলম্বী হোন এবং অন্যকে ফল চাষে উৎসাহ যোগানোর জন্য প্রশিক্ষনার্থীদের প্রতি আহবান জানান।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মুস্তাহীদ সুজা, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তন্ময় কুমার দত্তের সঞ্চালনায় অনুষ্ঠানে সমন্বয়কারী হিসাবে বক্তৃতা করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাত।

এসময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা ডেপেলপমেন্ট ফ্যাসিলিটিটর দীপঙ্কর কুমার মল্লিক, পেঁপে চাষি মনিরুজ্জামান মনি, মালটা চাষি রাম প্রসাদ দাশ, কমলা চাষি বসন্ত বিশ্বাস, পেয়ারা চাষি হাফিজুর রহমান ও সবজি চাষি কাজি তরিকুল ইসলাম প্রমুখ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ